Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রেফার রাজে ক্ষুব্ধ উদয়ন, চিকিৎসকদের বিরুদ্ধে পোস্ট সোশ্যাল মিডিয়ায়

শুক্রবার অসুস্থ হওয়ায় বামনহাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় এক প্রসূতিকে। অভিযোগ তাঁকে দিনহাটা মহকুমা হাসপাতালে রেফার করে
বিশদ
মদ-মধুচক্রের দেদার কারবার দ্বীপচরে, আন্দোলনে মহিলারা

এলাকায় বেআইনি মদ ও মধুচক্রের কারবারের বিরুদ্ধে আন্দোলনে নেমেছেন আলিপুরদুয়ার পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কালজানি নদী বিচ্ছিন্ন দ্বীপচরের মহিলারা। শনিবার দ্বীপচরের মহিলারা আলিপুরদুয়ার থানায় গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি জমা দেন। পুলিস দ্রুত এই অসামাজিক কার্যকলাপ বন্ধে মহিলাদের আশ্বাস দিয়েছে।
বিশদ

সন্তানের মুখ দেখতে দেননি স্ত্রী সুইসাইড নোট লিখে আত্মঘাতী যুবক

শিলিগুড়ি গেলেও সন্তানকে একঝলক দেখতে পারেননি। বাধা হয়ে দাঁড়িয়েছিলেন স্ত্রী এবং শাশুড়ি। শিলিগুড়ি থেকে ফেরার পর থেকে মন ভারাক্রান্ত ছিল সুব্রত প্রামাণিকের।
বিশদ

পাহাড়ে ভোটের হার কম হওয়ায় উদ্বেগে বিজেপি

দার্জিলিংয়ের পাহাড়ে ভোটের হার কম হওয়ায় চিন্তিত গেরুয়া শিবির। গতবারের তুলনায় এবার এই আসনে সামগ্রিক ভোটের হার কমেছে প্রায় পাঁচ শতাংশ।  গতবার দার্জিলিং লোকসভা আসনে মোট ৭৮.৮ শতাংশ ভোট পড়েছিল। এবার পড়েছে ৭৩.৬৪ শতাংশ। আশ্চর্যজনকভাবে এবার তিনটি বিধানসভা এলাকায় ৭০ শতাংশেরও কম ভোট পড়েছে। এই হার কার্শিয়াংয়ে ৬৭.৬৭ শতাংশ, দার্জিলিংয়ে  ৬৬.৪৫ ও কালিম্পঙে ৬৫.৮৫ শতাংশ।
বিশদ

পাহাড়ে ভোটের হার গতবারের থেকে কম, উদ্বেগে গেরুয়া শিবির

দার্জিলিংয়ের পাহাড়ে ভোটের হার কম হওয়ায় চিন্তিত গেরুয়া শিবির। গতবারের তুলনায় এবার এই আসনে সামগ্রিক ভোটের হার কমেছে প্রায় পাঁচ শতাংশ।  গতবার দার্জিলিং লোকসভা আসনে মোট ৭৮.৮ শতাংশ ভোট পড়েছিল। এবার পড়েছে ৭৩.৬৪ শতাংশ। আশ্চর্যজনকভাবে এবার তিনটি বিধানসভা এলাকায় ৭০ শতাংশেরও কম ভোট পড়েছে। এই হার কার্শিয়াংয়ে ৬৭.৬৭ শতাংশ, দার্জিলিংয়ে  ৬৬.৪৫ ও কালিম্পঙে ৬৫.৮৫ শতাংশ।
বিশদ

৪০ হাজারে জয় দেখছে তৃণমূল ব্লক ধরে হিসেব কষবে বিজেপি

নির্বাচন শেষ। ভোটদাতাদের পছন্দ ইভিএম বন্দি হয়ে নিশ্ছিদ্র পাহারায় স্ট্রংরুমে বন্দি। বালুরঘাট আসনে প্রধান দুই দল তৃণমূল ও বিজেপি নেতৃত্ব খাতায় কলমে অঙ্ক কষে দেখছেন সাতটি বিধানসভা এলাকা থেকে কে কত ভোট পেতে পারেন। বামেরা আন্দাজ করার চেষ্টা করছে, গতবারের থেকে ভোট বাড়বে নাকি কমবে। 
বিশদ

এককাট্টা লড়াইয়ে অবশেষে জয়ের গন্ধ পাচ্ছে শাসকদল

গোষ্ঠীদ্বন্দ্ব সত্ত্বেও ভোটে এককাট্টা লড়াই। দক্ষিণ দিনাজপুর জেলার প্রত্যেকটি এলাকায় সবাই মিলে ঝাঁপিয়ে পড়াই জয় এনে দেবে। এমনটাই জানালেন তৃণমূলের জেলা সভাপতি সুভাষ ভাওয়াল।
বিশদ

তিন শিফটে সিসি ক্যামেরায় নজর রাখা হবে সব দরজায়

ভোট পর্ব মিটলেও  ছুটি নেই। ইভিএম পাহারা দিতে রায়গঞ্জ পলিটেকনিক কলেজের স্ট্রংরুমের  সামনে রাতদিন পাহারা দেবেন তৃণমূলকর্মীরা।
কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি রাজ্য পুলিসের কড়া নিরাপত্তা থাকলেও বাড়তি নজরদারি দিতে চলবে শাসকদলের। স্ট্রংরুমের নির্দিষ্ট সীমার বাইরে বসানো হয়েছে সিসি
বিশদ

মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করুন, ডাক মুকুলের

নাগরিকত্ব দেওয়ার নামে বাংলাদেশি হিসেবে চিহ্নিত করার কাজ করছে বিজেপি। বিপদ থেকে বাঁচতে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করার ডাক দিলেন পশ্চিমবঙ্গ নমঃশূদ্র বোর্ডের চেয়ারম্যান মুকুল চন্দ্র বৈরাগ্য।
বিশদ

কালিয়াচকে তৃণমূলের অঞ্চল পার্টি অফিসে ঢুকে গুলি, আতঙ্ক

তৃণমূলের অঞ্চল পার্টি অফিসে ঢুকে গুলি চালিয়ে দুই দলীয় কর্মীকে খুনের চেষ্টা করল দুষ্কৃতীরা। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে কালিয়াচক থানা এলাকার আকন্দবাড়িয়া এলাকায়। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়।
বিশদ

ঘুমিয়ে কাটালেন বিপ্লব, বাড়িতেই বৈঠক সুকান্তর

এক মাসের বেশি সময় অক্লান্ত পরিশ্রম। বালুরঘাট কেন্দ্রজুড়ে চক্কর কেটেছেন দুই প্রবল প্রতিপক্ষ বিপ্লব মিত্র ও সুকান্ত মজুমদার।
বিশদ

লক্ষাধিক ভোটে জয় দেখছেন কৃষ্ণ

লক্ষাধিক ভোটে জিতে রায়গঞ্জ কেন্দ্রে ঘাসফুল ফোটাবেন বলে দাবি করলেন কৃষ্ণ কল্যাণী। তৃণমূল প্রার্থীর কথায়, লক্ষাধিক ভোটে জয়ী হবো। ৭টি
বিশদ

সকালে ভোটের লম্বা লাইন, দুপুরে শুনশান

বালুরঘাট শহরে বুথগুলিতে ভোর থেকেই লম্বা লাইন পড়ে। তবে দুপুর হতেই শহর শুনশান হয়ে যায়। শুক্রবার পারদ চড়তে পারে, আগেই আভাস দিয়েছিল আবহাওয়া দপ্তর। এদিন তাপমাত্রা ছিল ৪১ ডিগ্রি।
বিশদ

27th  April, 2024
মনে সিএএ আতঙ্ক নিয়েই ভোট দিলেন হিলি সীমান্তের বাসিন্দারা

হিলি সীমান্তের কাঁটাতারের ওপারে গোবিন্দপুর। ভারতেরই গ্রাম। সেখান থেকে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে এসেছিলেন গোবিন্দপুরের বাসিন্দা জয়ন্তী মণ্ডল। মনে একরাশ আতঙ্ক। না, ভোটে সন্ত্রাসের ভয় নয়, এই আতঙ্ক সিএএ, এনআরসি’র।
বিশদ

27th  April, 2024
প্রচারে দেখা মেলেনি, ছেলেকে নিয়ে ভোট দিয়েই বেপাত্তা দীপা 

দলীয় প্রার্থী আলি ইমরান রমজের প্রচারে দেখা মেলেনি দীপা দাশমুন্সির। প্রচার পর্বে প্রিয় জায়ার অনুপস্থিতি জেলাজুড়ে চর্চার বিষয় হয়ে উঠেছিল রাজনৈতিক মহলে। শুক্রবার সকালে ছেলে প্রিয়দীপ দাশমুন্সিকে (মিছিল) সঙ্গে নিয়ে ভোট দিতে হাজির হলেন তিনি।
বিশদ

27th  April, 2024

Pages: 12345

একনজরে
রেকর্ড গড়লেন রাজ্যের স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। ২০২৩-’২৪ আর্থিক বছরে স্বল্প সুদে ঋণ নিয়ে ব্যবসা করে উপকৃত ৯৩ লক্ষেরও বেশি মহিলা। গোটা রাজ্যে স্বনির্ভর গোষ্ঠীর ইতিহাসে ...

দুরন্ত ফর্ম অব্যাহত রাজস্থান রয়্যালসের। শনিবার লখনউ সুপার জায়ান্টসকে ৭ উইকেটে হারাল সঞ্জু স্যামসনের দল। একানা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট ...

সেই ১৯৯৬ থেকে মইনপুরী আসন সমাজবাদী পার্টির দখলে। বলা ভালো, প্রয়াত সপা সুপ্রিমো মুলায়ম সিং যাদবই মইনপুরীকে কার্যত সপার শক্তঘাঁটিতে পরিণত করেন। মুলায়মের মৃত্যুর পর ...

সন্দেশখালিতে অস্ত্র উদ্ধার কাণ্ডে এবার খিদিরপুর এলাকার এক ব্যক্তির যোগ মিলল। বন্দর এলাকায় ওই ব্যবসায়ী শাহজাহানকে বিদেশি আগ্নেয়াস্ত্র সরবরাহ করতেন বলে জেনেছে সিবিআই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পেশাদার  উকিল, সাহিত্যিক, বাস্তুবিদদের কর্মের প্রসার ও ব্যস্ততা বৃদ্ধি। বিদ্যা ও পুজোপাঠে শুভ দিন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬- মুঘল সম্রাজ্যের প্রতিষ্ঠাতা জহির উদ্দীন মহম্মদ বাবর সিংহাসনে আরোহণ করেন
১৭৯৫ - অস্ট্রেলিয়ার আবিষ্কারক চার্লস স্টুর্টের জন্ম
১৯২০- আজারবাইজান সোভিয়েত ইউনিয়নের সাথে যুক্ত হয়
১৯২৮ - বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী নীলিমা সেনের জন্ম
১৯৩৭- ইরাকের পঞ্চম প্রেসিডেন্ট সাদ্দাম হুসেনের জন্ম
১৯৪৫- ইতালির ফ্যাসিস্ত রাষ্ট্রপ্রধান বেনিতো মুসোলিনীকে হত্যা করা হয়
১৯৫২ - জাপান সার্বভৌমত্ব ফিরে পায় এবং গণতান্ত্রিক জাপান প্রতিষ্ঠিত হয়
১৯৬৮ – জিম্বাবুয়ের প্রাক্তন ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ারের জন্ম
১৯৮২- অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম
২০০১- ডেনিশ টিটো পৃথিবীর সর্বপ্রথম মহাকাশ পর্যটকের মর্যাদা লাভ করেন
২০০৪- মার্কিন একটি গবেষণা সংস্থা সার্স ভাইরাসের ঔষধ আবিষ্কার করে



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৮ টাকা ৮৪.২২ টাকা
পাউন্ড ১০২.৫৬ টাকা ১০৫.৯৯ টাকা
ইউরো ৮৭.৯৩ টাকা ৯১.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
27th  April, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
27th  April, 2024

দিন পঞ্জিকা

১৫ বৈশাখ, ১৪৩১, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪। চতুর্থী ৮/০ দিবা ৮/২২। মূলা নক্ষত্র ৫৯/৮ শেষরাত্রি ৪/৪৯। সূর্যোদয় ৫/১০/৩, সূর্যাস্ত ৫/৫৮/২২। অমৃতযোগ প্রাতঃ ৬/১ গতে ৯/২৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে। মাহেন্দ্রযোগ  প্রাতঃ ৬/১ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ১/৪২ মধ্যে। রাত্রি ৬/৪৩ গতে ৭/২৮ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৫৬ মধ্যে। বারবেলা ৯/৫৮ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১২/৫৮ গতে ২/২২ মধ্যে। 
১৫ বৈশাখ, ১৪৩১, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪। চতুর্থী দিবা ৬/২২। মূলা নক্ষত্র রাত্রি ২/৫২। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৫/৫২ গতে ৯/২২ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৫২ মধ্যে ও ১২/৫১ গতে ১/৪৪ মধ্যে এবং রাত্রি ৬/৪৯ গতে ৭/৩৩ মধ্যে ও ১১/৫৫ গতে ২/৪৯ মধ্যে। বারবেলা ৯/৫৯ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ১২/৫৯ গতে ২/২৩ মধ্যে। 
১৮ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: রাজস্থান ৭ উইকেটে হারাল লখনউকে

27-04-2024 - 11:20:50 PM

আইপিএল: ২৮ বলে হাফসেঞ্চুরি সঞ্জু স্যামসনের,রাজস্থান ১৭৮/৩(১৭.৩ ওভার), টার্গেট ১৯৭

27-04-2024 - 11:01:00 PM

আইপিএল: রাজস্থান ১৪৪/৩ (১৫ ওভার), টার্গেট ১৯৭

27-04-2024 - 10:59:18 PM

আইপিএল: ১৪ রানে আউট রিয়ান পরাগ,রাজস্থান ৭৮/৩(৮.৪ ওভার), টার্গেট ১৯৭

27-04-2024 - 10:27:57 PM

আইপিএল: ২৪ রানে আউট জয়সওয়াল,রাজস্থান ৬০/২(৬.১ ওভার), টার্গেট ১৯৭

27-04-2024 - 10:18:35 PM

আইপিএল: ৩৪ রানে আউট বাটলার,রাজস্থান ৬০/১ (৫.৫ ওভার), টার্গেট ১৯৭

27-04-2024 - 10:11:30 PM